১৯ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান সুন্দরগঞ্জে বাধার মুখে মডেল মসজিদের নির্মাণ কাজ পটুয়াখালীতে ফোন চাওয়ায় মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আত্মহত্যা আগৈলঝাড়ায় শুক্রবার রাতে স্কুল ছাত্রী ও গৃহবধুর আত্মহত্যা বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান বাবুগঞ্জে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত জনগনের ভালবাসায় এগিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী চায়না খানম ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টা মামলায় কারাগারে মাদরাসা সুপার চাঁদপাশায় চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা বিনতে ওহাব এর উঠান বৈঠক অনুষ্ঠিত
ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে বিসিসির অভিযান শুরু

ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে বিসিসির অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক ॥ ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা কার্য পরিচালনা এবং কয়েক বছর ধরে লাইসেন্স নবায়ন না করা ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান শুরু করা হয়েছে।

অভিযানের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার নগরীর দুটি প্রতিষ্ঠানকে জরিমানা ও কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করা হয়েছে।ট্রেড লাইসেন্স সুপারিনটেনডেন্ট-এর অতিরিক্ত দায়িত্বে থাকা বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান কর নির্ধারক কাজী মোয়াজ্জেম হোসেন জানান, বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডভূক্ত এলাকায় ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে বরিশাল সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স গ্রহন করা বাধ্যতামূলক।

তবে এ বাধ্যবাধকতা উপেক্ষা করে কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের কার্যক্রম পরিচালনা করছে।এছাড়া কেউ, কেউ কর্পোরেশন থেকে ট্রেড লাইসেন্স গ্রহন করলেও বছরের পর বছর তা নবায়ন করছেনা। এসকল অভিযুক্তদের বিরুদ্ধে বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান শুরু করা হয়েছে।

এরই অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার দুপুরে বরিশাল সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদের নেতৃত্বে নগরীর বাকলার মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়।এসময় ট্রেড লাইসেন্স ছাড়াই ব্যবসা কার্য পরিচালনার দায়ে প্রাথমিকভাবে সর্তকতার অংশ হিসেবে ওই এলাকার ১৯৯+ নামক প্রতিষ্ঠান মালিক শাহ আলমকে এক হাজার টাকা এবং একই অপরাধে মেঘনা গ্রুপ ইন্ডাষ্ট্রিজের বরিশাল শাখার এফ.এম শাকিবকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযানকালে লাইসেন্স নবায়ন না থাকায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান মালিককে সর্তক করার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে নবায়ন করার নির্দেশ প্রদান করা হয়। বিসিসির কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন আরো জানান, অভিযানের শুরুতে কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করে নবায়নের সময় দেয়া হয়েছে। ব্যর্থতায় পুনরায় অভিযান জোরদারের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।অভিযানের সময়ে পুলিশ সদস্য ও ট্রেড শাখার সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019